প্যাসিভ আর্নিং করার সেরা ১৫ টি উপায়

প্যাসিভ আর্নিং করার সেরা ১৫ টি উপায়

অনলাইনে ডিজাইন বিক্রয়

আপনি যদি একজন গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন তবে আপনি মাইক্রোস্টোক সাইট গুলোতে একাউন্ট ক্রিয়েট করে প্যাসিভ আর্নিং শুরু করতে পারেন। বর্তমানে এধরনের প্লাটফর্শ গুলো বেশ জনপ্রিয়তা পাচ্ছে এবং প্লাটফর্ম গুলি থেকে সকলের প্রত্যাশাও বাড়ছে।

 

স্টোক ইমেজ সেল

আপনি যদি ছবি তোলার বিষয়ে প্রফেসনাল হয়ে থাকেন তবে আপনি আপনার ছবি গুলো স্টোক সাইট গুলোতে সেল করতে পারেন।

 

ব্লগ সাইট তৈরি

আপনি যদি টুকটাক লিখতে পছন্দ করেন তবে আপনি একটু ব্লগ সাইট তৈরি করে সেটিতে আর্টিকেল প্রকাশ করে গুগল অ্যাডসেন্স এর জন্য এপ্লাই করতে পারেন।

 

অ্যাফিলিয়েট মার্কেটিং

আপনার যদি ধৈর্য পর্যাপ্ত থেকে থাকে তবে আপনি একটি ওয়েবসাইট তৈরি করে বিভিন্ন ব্রান্ড এর প্রোডাক্ট বিক্রয়ে কাজ করতে পারেন। এটিতে তুলনামূলক প্যাসিভ আর্নিং বেশী পাওয়ার সম্ভবনা থাকে।

 

ই-বুক রাইটিং

ই-বুক বর্তমানে বেশ জনপ্রিয়তা লাভ করছে বিশ্বব্যাপি! সুতরাং আপনি এই সেক্টরে দক্ষ হয়ে ভালো প্যাসিভ ইনকাম জেনারেট করতে পারেন।

 

ইউটিউব চ্যানেল তৈরি

আপনি যদি ব্লগিং ভালবেসে থাকেন তাহলে আপনি ইউটিউব থেকে প্যাসিভ ইনকাম করার কথা ভাবতে পারেন। এর জন্য আপনার বেশী কিছুর প্রয়োজন হবেনা শুধুমাত্র যে কোন একটি নির্দিষ্ট বিষয়ের উপরে ভিডিও তৈরি করার সক্ষমতা আপনাকে থাকতে হবে এবং চেষ্টা করতে হবে এমন ভিডিওগুলো তৈরি করার যে ভিডিওগুলো মানুষকে আনন্দ দেয় কিংবা তাদের প্রয়োজনে আসে।

 

একটি অ্যাপ তৈরি

সম্ভব হলে আপনি একটি মোবাইল অ্যাপ বানিয়ে নিতে পারেন। এতে করে আপনি দীর্ঘদিন পর্যন্ত লাভবান হতে পারেন যদি আপনার অ্যাপটি জনপ্রিয়তা লাভ করে।

 

বই লিখা এবং প্রকাশ

বই লিখা প্যাসিভ ইনকামের একটি দারুন উপায়। আপনি যে কোনো বিষয়ে বই লিখতে পারেন যে বিষয় গুলো বর্তমানে অধিক জনপ্রিয়, তবে এক্ষেত্রে আপনাকে ভালো লেখক হতে হবে তা না হলে প্রকাশকারীরা আপনার বই প্রকাশের ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করবেনা। সুতরাং এ বিষয়টি মাথায় রাখবেন।

 

বন্ধুদের আইডিয়া শুনুন এবং বিনিয়োগ করুন

যদি আপনার ফ্রেন্ড সার্কেলে কারো মাঝে ভালো কোনো বিজনেস আইডিয়া থেকে থাকে তবে আপনি তার সাথে পার্টনারশীপ এ কাজ করতে পারেন বা বিনিয়োগ করতে পারেন। এতে আপনি পরবর্তীতে লাভবান হতে পারেন।

 

ড্রপশিপিং

ড্রপশিপিং বলতে মূলত পন্য নির্দিষ্ট স্থান থেকে স্বল্প মূল্যে ক্রয় করে নিজের সাইটে বেশী মূল্যে বিক্রয় করার পদ্ধতিতে বোঝায়। এটি থেকেও আপনি প্যাসিভ আর্নিং করতে পারেন।

 

অনলাইন সার্ভে

অনলাইন সার্ভে মূলত বিভিন্ন কোম্পানি তাদের গ্রাহকদের থেকে ফিডব্যাক গ্রহন করতে করে থাকে। এক্ষেত্রে কোম্পানি গুলো সার্ভে পরিচালনায় বেশ কিছু মানুষকে অনলাইনে নিয়োগ করে, সুতরাই এটিও আপনার জন্য হতে পারে আয়ের একটি সুবিধাজনক মাধ্যম।

 

ইনফ্লুয়েন্সার হিসেবে আয়

আপনার সোস্যাল মিডিয়া অ্যাকাউন্ট এ যদি অনেক ফলোয়ার থেকে থাকে তবে আপনি বিভিন্ন কোম্পানির জন্য ইনফ্লুয়েন্সার হিসেবেও কাজ করতে পারেন।

Related Post

No data found