কোরআন শিক্ষার একটি ভালো অ্যাপস

কোরআন শিক্ষার একটি ভালো অ্যাপস

কোরআন শিক্ষার জন্য সেরা ও সহজ উপায়

মহান রাব্বুল আলামিন আমাদের সকলের হেদায়েত ও কল্যাণের জন্য বিভিন্ন দিকনির্দেশনার সমন্বয়ে পবিত্র গ্রন্থ আল কোরআন নাযিল করেছেন। এই পবিত্র গ্রন্থ আল কোরআন শেখা এবং নিয়মিত তেলাওয়াত করা প্রত্যেক মুসলমানের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তবে বর্তমান সময়ে দেখা যায় আমরা অনেকেই কোরআন মাজীদ পড়তে না পারার কারণে কোরআন মাজীদ সহি শুদ্ধভাবে তিলাওয়াত করতে পারিনা! যা সত্যিই আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক বিষয়। 

 

তবে দুশ্চিন্তার কোনো কারণ নেই এ সকল মানুষদের কথা বিশেষভাবে চিন্তা করে ঘুড়ি লার্নিং একটি অত্যন্ত চমকপ্রদ এবং সহজ ভাবে সাজানো কোরআন শিক্ষা কোর্স নিয়ে এসেছে। যেটি আপনি গুগল প্লে স্টোরে গিয়ে ঘুড়ি লার্নিং লিখে সার্চ করলে একটি অ্যাপস পেয়ে যাবেন। সেই অ্যাপস থেকে আপনি নিশ্চিন্তে কোরআন শিক্ষা কোর্স নিয়ে নিতে পারবেন। কোর্সটিতে মুসলমানদের জন্য মহা পবিত্র গ্রন্থ আল কোরআন শেখার সকল পদ্ধতি তুলে ধরা হয়েছে। কোর্সটি এমনভাবে সাজানো হয়েছে যাতে যে কেউ সেটি সহজভাবে গ্রহণ করতে পারে এবং স্বল্প সময়ে শ্রুতিমধুর এবং সহি শুদ্ধভাবে কোরআন তিলাওয়াত আয়ত্ত করতে পারে। এছাড়াও কোর্সটির মূল্য অত্যন্ত রিজনেবল রাখা হয়েছে যাতে যে কেউ সেটি কিনতে পারে। এই কোর্সটি সকলের মাঝে ছড়িয়ে দেয়ার মূল উদ্দেশ্য হচ্ছে সকলে যাতে কোরআন মাজীদ তেলাওয়াত শিখতে পারে এবং নিয়মিত কোরআন তিলাওয়াত করতে পারে।

কিভাবে এই অ্যাপসটি থেকে কোরআন তেলাওয়াত শেখা সম্ভব? 

কোরআন শিক্ষার জন্য সেরা একটি অ্যাপস এর নাম Ghoori Learning-Online Courses এই অ্যাপসটি থেকে কোরআন তেলায়াত শেখার জন্য আপনাকে সর্ব প্রথমে প্লে স্টোরে ভিজিট করতে হবে। এরপরে ঘুড়ি লার্নিং লিখে সার্চ বারে সার্চ করতে হবে। তাহলে প্রথম সারিতে আপনি ঘুড়ি লার্নিং এর অফিশিয়াল অ্যাপস দেখতে পারবেন।  যা একটি Best App to learn Quran।

 

এর পরের ধাপে আপনাকে অ্যাপসটি ডাউনলোড করতে হবে এবং ইন্সটল করতে হবে। ইন্সটল প্রক্রিয়া শেষে আপনাকে অ্যাপস এ প্রবেশ করে লগইন করার পরে অসংখ্য দুর্দান্ত কোর্সের মাঝ থেকে কোরআন শিক্ষা কোর্স বেছে নিতে হবে এবং সেটি রিজনেবল প্রাইসে কিনতে হবে। এর পরে আপনি কোর্সটিতে লাইফ টাইম এর জন্য এক্সেস পেয়ে যাবেন এবং কোর্সটি যেকোনো সময় যেকোনো স্থান থেকে করতে পারবেন কোন ধরনের সমস্যার সম্মুখীন না হয়ে।

ঘুড়ি লার্নিং অ্যাপস কেন সেরা কোরআন তিলাওয়াত শেখার জন্য?

ঘুড়ি লার্নিং বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় এবং সেরা অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম গুলোর মধ্যে একটি। ঘুড়ি লার্নিং এর প্রতিটি কোর্স সুদক্ষ মেন্টর এর মাধ্যমে তৈরি করা হয় এবং এমনভাবে কোর্সগুলো সাজানো হয় যাতে সহজ করে ভালো কিছু শিখতে পারে। এরই ধারাবাহিকতায় ঘুড়ি লার্নিং মুসলমানদের জন্য একটি অত্যাবশ্যক বিষয়ে কোরআন তেলাওয়াত শিখার  যাত্রাকে সহজ এবং সাবলীল করতে কোরআন শিক্ষা কোর্স তৈরি করেছে। চলুন তাহলে এই কোর্সের কিছু বৈশিষ্ট্য দেখে নেয়া যাক:
 

  • আরবি হরফ সমূহ সঠিক উচ্চারণ কোর্সটিতে অত্যন্ত সহজ ভাবে শেখানো হয়েছে।
  • কোরআন তেলাওয়াত করার জন্য আরবি ব্যাকরণ গত যে সকল বিষয় রয়েছে তার সবগুলো আলোচনা করা হয়েছে।
  • সূরা মাশক ও মুখস্ত করার পদ্ধতি শেখানো হয়েছে যাতে যে কেউ সহজেই যে কোন সূরা মুখস্ত করতে পারেন।
  • কোরআন শিক্ষার আদব কায়দা সম্পর্কে বিশদ তথ্য জানানো হয়েছে।
  • এই কোর্সটি করে যেকোনো বয়সের নারী ও পুরুষ খুব দ্রুততার সাথে কোরআন সঠিক নিয়মে পড়তে পারবেন।
  • কোর্সটিতে রয়েছে মোট ৫টি Quiz এবং প্রত্যেকটি লেকচারের সাথে রয়েছে ১টি করে রিডিং মেটারিয়ালস।
  • কোর্সটি সম্পন্ন বাংলায় গঠিত একটি কোর্স সুতরাং আপনি খুব সহজেই কোর্সের প্রতিটি লেসন বুঝতে পারবেন।
  • কোর্সটি একটি অনলাইন ভিত্তিক কোর্স সুতরাং আপনি কোর্সটি যেকোনো সময় যেকোনো স্থান থেকে করতে পারবেন। এছাড়াও কোর্সটিতে আপনি লাইফটাইম এক্সেস পাবেন সুতরাং দুশ্চিন্তার কোনো কারণ নেই!

 

দৈনন্দিন জীবনে সঠিক ভাবে চলার জন্য এবং মহান রব্বুল আলামীনের রহমত লাভ করার জন্য নিয়মিত কোরআন পাঠের গুরুত্ব অপরিসীম। কিন্তু আমরা অনেকেই সঠিক দিক নির্দেশনা এবং সহজভাবে শেখার উপায় না পেয়ে কোরআন শিক্ষা কে অনেক কঠিন মনে করে থাকি! যার ফলস্বরূপ আমরা কোরআন শিখতে আগ্রহ হারিয়ে ফেলি এবং নানা ধরনের দুশ্চিন্তায় রয়ে যায়। এসকল বিষয় মাথায় রেখে সঠিক দিক নির্দেশনার সমন্বয়ে ঘুড়ি লার্নিং কোরআন শিক্ষা এর কোর্স তাদের অ্যাপসে সংযুক্ত করেছে। এই কোর্স গুলি করে  আপনি সঠিক উচ্চারণের মাধ্যমে কোরআন পাঠ শিখে নিতে পারবেন।

এই কোর্সটি আপনাকে কীভাবে সাহায্য করবে?

ঘুড়ি লার্নিং-Best App to learn Quran থেকে কোরআন শিক্ষা কোর্সটি আপনাকে বিভিন্ন দিক থেকে সাহায্য করবে পবিত্র গ্রন্থ আল কোরআন শেখার ক্ষেত্রে:


 

  • এই কোর্সটি মূলত তাদের কে বিশেষভাবে সাহায্য করবে যারা কোরআন মাজীদ তেলাওয়াত সহিহ শুদ্ধ ভাবে শিখতে চান তবে যাদের হাতে সময় খুব কম। 
  • কোর্সটির মাধ্যমে একদম শুরু থেকে কিভাবে সহিহ শুদ্ধভাবে পবিত্র গ্রন্থ আল কোরআন তেলাওয়াত করতে হয় তা শিখতে পারবেন। 
  • সঠিক উচ্চারণ এর মাধ্যমে কোরআন তেলাওয়াত শিখতে পারবেন যার ফলে আপনার তিলাওয়াত এর শ্রুতি মাধুর্যতা বৃদ্ধি পাবে। 
  • কোর্সটির মাধ্যমে নিজেকে মূল্যায়ন করতে পারবেন এবং কোরআন শিক্ষার মাধ্যমে কোরআন তিলাওয়াতের সক্ষম হবেন পাশাপাশি আপনার নামাজ সহি শুদ্ধ হবে। 

কোর্সটি তাদের জন্য উপযুক্ত?

কোর্সটি সকল বয়সী মুসলমানদের জন্য উপযুক্ত। এই সুসজ্জিত এবং ধারাবাহিক সমন্বয়ে গঠিত কোরআন শিক্ষা কোর্সটি নারী-পুরুষ উভয়ের জন্যই সেরা একটি কোর্স। এই কোর্সটি যে কেউ যেকোনো সময় করতে পারবে। সুতরাং আপনি যদি কোরআন মাজীদ তেলাওয়াত করতে আগ্রহী হয়ে থাকেন তবে উপযুক্ত শেখার মাধ্যমে না পাওয়ার কারণে দুশ্চিন্তায় থাকেন তাহলে এই কোর্সটি আপনার জন্যই! এছাড়াও অনেকেই রয়েছেন যারা অনেক পূর্বে কোরআন মাজীদ তেলাওয়াত শিখেছিলেন যার ফলে তাদের তেলোয়াত সহি শুদ্ধ নয় এবং তাদের তিলাওয়াতে কিছু ছোট-বড় ভুল ভ্রান্তি রয়েছে তারাও চাইলে তাদের ভুলভ্রান্তি শুধরে নিয়ে সহিহ শুদ্ধভাবে কোরআন তেলাওয়াত শেখার জন্য এই কোর্সটি করতে পারেন। 

 

নিঃসন্দেহে এই কোর্সটি করার মাধ্যমে সকল ভুল ত্রুটি গুলি বোঝা সম্ভব এবং সহি শুদ্ধভাবে কোরআন মাজীদ তেলাওয়াত শেখা সম্ভব। দ্রুত সময়ে সেরা ভাবে কোরআন মাজীদ তেলাওয়াত শিখতে শুধুমাত্র প্রয়োজন মনের সদিচ্ছা! যদি সদিচ্ছা থেকে থাকে তাহলে এই কোর্সটি এর মাধ্যমে আপনি কাঙ্খিত ভাবে সহিহ শুদ্ধভাবে কোরআন মাজীদ তেলাওয়াত আয়ত্ত করতে পারবেন এবং মহান রাব্বুল আলামিন এর রহমত লাভ করতে পারবেন ইহকাল এবং পরকালে।

 

সুতরাং আপনারা যারা এখনো ভাবছেন কোরআন পাঠ করা অত্যন্ত কঠিন এবং দুঃসাধ্য বিষয়! কিংবা আপনার দ্বারা সহজে কোরআন শিক্ষা সম্ভব হবে না তারা নিশ্চিন্তে ঘুরি লার্নিং অ্যাপস- Best App to learn Quran ডাউনলোড করে কোরআন শিক্ষা কোর্স এন্ড এনরোল করে ফেলতে পারেন। ইনশাআল্লাহ কোরআন তেলাওয়াত নিয়ে আপনাদের সকল জড়তা দূর হয়ে যাবে এবং সকল ভুল ধারনা পাল্টে যাবে। আপনি অত্যন্ত সহজ এবং সাবলীল ভাবে একই সাথে উপভোগ্য ভাবে কোরআন মাজীদ তেলাওয়াত সহিহ শুদ্ধভাবে শিখতে পারবেন। সকলের জন্য অসংখ্য শুভ কামনা রইলো!

Related Post

No data found